Breaking News

অসমাপ্ত ভালোবাসা – শর্মিষ্ঠা মজুমদার (নূপুর)

অসমাপ্ত ভালোবাসা
– শর্মিষ্ঠা মজুমদার (নূপুর)

খেজুর গাছটার গা বেয়ে বৃষ্টির ফোঁটা ভিজিয়ে দিচ্ছে দুজনকেই। কিন্তু কারোর ভ্রক্ষেপ নেই। পড়ার ব‍্যাচ থেকে এসেছে ওরা দলবেঁধে ঘুরতে।হঠাৎ বৃষ্টি আসায় সবাই দু একজন করে দলছুট এদিকে ওদিকে। অনুপ আর দিয়া আশ্রয় নিয়েছে খেজুর গাছটার নিচে ইচ্ছা করে। দিয়া বৃষ্টিতে ভিজতে ভালোবাসে।

অনেকক্ষণ দুজনেই চুপচাপ।দিয়া একটু ছটফটে, ডানপিটে, বড় চঞ্চল।চুপ করে থাকতে পারে না কিছুতেই।তাই দিয়ার চুপচাপ থাকাটা ক্রমেই অস্বস্তির কারণ হয়ে উঠছে অনুপের কাছে।

বড় ভালো বন্ধু দিয়া আর অনুপ দুজনে।অনুপ বড় শান্ত অথচ দিয়া কেমন যেন একটু উগ্র স্বভাবে।যত ছেলেদের সাথে বন্ধুত্ব, মারামারি।আর ছেলেগুলোও তেমন, দিয়া ছাড়া চলে না এক মূহুর্তে।

আজ ইচ্ছা করে বৃষ্টি আসতে অনুপ দিয়াকে ডাক দেয় “ওই শোন,কথা আছে।”
এমন অনেকেই বলে।যেকোনো সমস‍্যায় দিয়াকে আগে সবার দরকার পড়ে।তাই অনুপ ডাকতেই সবাইকে ভাগিয়ে দিয়েছে।এমনিও অনুপকে খুব ভালো লাগে দিয়ার।খুব শান্ত শিষ্ট ছেলে।

সবার থেকে আলাদা হয়ে বৃষ্টির আলতো ছোঁয়া দুজনকে ছুঁতেই অনুপ দিয়ার হাতটা ধরে অনেক কষ্টে বলে “তোকে খুব ভালোবাসি রে।”
আর কিছু বলার সাহস তার নেই।অনেক সাহস সঞ্চয় করে কথাটা বলেছে সে।এখনও হাঁটু কাঁপছে,পেটের মধ্যে কেমন যেন করছে। দিয়া হয়তো রাগে চড় মেরে দেবে।কিন্তু অনুপের উপায় নেই।বড্ড ভালোবাসে ও দিয়াকে।যদি অন্য কেউ বলে দেয় ওর আগে,যদি দিয়া রাজি হয়ে যায় তার প্রস্তাবে।

কখন থেকে দিয়া চুপ করে।অনুপ মৃদু স্বরে বলে “কিরে কিছু বলবি না”
দিয়া অপলক দৃষ্টে ওর দিকে তাকিয়ে।কি করে সে বলবে সেও বড় ভালোবাসে অনুপকে।কি করে বলবে সে বেশি দিন নেই পৃথিবীতে।দূরারোগ্য ক‍্যান্সার ভেতর থেকে তাকে খেয়ে ফেলছে।জানতে দেয় নি সে কাউকে।বাড়ির লোক ছাড়া তার মৃত্যুর সঙ্গে লড়াইয়ের সাক্ষী সে রাখতে চায়না কাউকে।

হঠাৎ দৃষ্টি কঠিন হয়ে আসে দিয়ার।একটা চড় তুলে নামিয়ে নেয়।কপালে আলতো করে একটা চুমু দিয়ে বলে “কাল থেকে যেন তোর মুখ আমি না দেখি রে। বন্ধুত্বটা তোর সাথে আর সম্ভব নয় রে।”

অনুপ কি বলবে ভেবে পায় না।ধপ করে বসে পড়ে মাটিতে।দিয়ার উপর কথা বলার সাহস তার নেই।তবু আলগোছে ডাকে দিয়ার নাম ধরে।

দিয়া চলে যেতে যেতে থমকে দাঁড়িয়ে হেসে বলে ” কিছু গল্প চিরদিন অসমাপ্তই থেকে যায় রে”

*** স্বত্ব সংরক্ষিত ***

Check Also

মুখেভাত – ঝিলিক মুখার্জী গোস্বামী

মুখেভাত – ঝিলিক মুখার্জী গোস্বামী ভেলভেটের কাপড়ে মোড়া লাল রঙের অ্যালবাম টা আজও একইরকম ভাবে …

One comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।